Tuesday , February 28 2017
Home / খেলাধুলা / এবার ওয়ানডে মিশন শুরু মুস্তাফিজের

এবার ওয়ানডে মিশন শুরু মুস্তাফিজের

কাউন্টি ক্রিকেটে স্বপ্নের মতো অভিষেকই হয়েছে মুস্তাফিজুর রহমানের। ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে নিজের প্রথম ম্যাচেই চার উইকেট নিয়ে জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। টি-টোয়েন্টির পর এবার কাউন্টি ক্রিকেটে ওয়ানডে মিশন শুরু হচ্ছে বাংলাদেশের এই বাঁহাতি পেসারের। রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে আজ মুস্তাফিজের দল সাসেক্স খেলবে গ্লস্টারশায়ারের বিপক্ষে।

বেশ দুঃসময়েই সাসেক্সের সাজঘরে পা রেখেছেন মুস্তাফিজ। ইনজুরি ও ভিসা জটিলতা কাটিয়ে যখন ইংল্যান্ডে পা রেখেছেন, তখন ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও ওয়ানডে কাপের গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাওয়ার আশঙ্কায় দুলছে সাসেক্স। ওয়ানডে কাপে সাসেক্সের অবস্থান একেবারে তলানিতে। চার ম্যাচ খেলে মাত্র একটি ম্যাচে জয়ের দেখা পেয়েছে মুস্তাফিজের দল। প্রথম চারটি দলের মধ্য থেকে নকআউট পর্বে যাওয়ার জন্য গ্রুপ পর্বের বাকি চারটি ম্যাচেই জিততে হবে সাসেক্সকে। ভয়াবহ এই দুঃসময়ে সাসেক্স সমর্থকদের মনে নতুন করে আশা জাগাচ্ছেন মুস্তাফিজ।

গত বছরের জুনে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক সিরিজেই জাদু দেখিয়েছিলেন ফিজ। তিন ম্যাচের সিরিজে ১৩টি উইকেট নিয়ে গড়েছিলেন রেকর্ড। এখন পর্যন্ত নয়টি ওয়ানডে খেলে মুস্তাফিজের শিকার ২৬ উইকেট। নয় ম্যাচের মধ্যে তিনটিতেই তিনি নিয়েছেন পাঁচ বা তার বেশি উইকেট। এই পরিসংখ্যানগুলো নিশ্চিতভাবেই অনেক আশাবাদী করে তুলছে সাসেক্সের সমর্থকদের। মুস্তাফিজ এখন সেই আস্থার প্রতিদান দিতে পারবেন কি না, সেটাই দেখার বিষয়।

গত মার্চে সাসেক্সের সঙ্গে চুক্তি স্বাক্ষরের আনুষ্ঠানিকতা সম্পন্ন হলেও ন্যাটওয়েস্ট ব্লাস্ট ও ওয়ানডে কাপের শুরু থেকে খেলতে পারেননি মুস্তাফিজ। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা আইপিএলের শেষ পর্যায়ে পড়েছিলেন ইনজুরির কবলে। বাংলাদেশে ফিরে বেশ কিছুদিন কাজ করতে হয়েছে ফিটনেস নিয়ে। মাঠে নামার জন্য পুরোপুরি প্রস্তুত হওয়ার পরও ইংল্যান্ডের উদ্দেশে রওনা দিতে পারেননি মুস্তাফিজ। বিলম্ব হয়েছিল ভিসা জটিলতার কারণে। সব ঝামেলা শেষে তিনি ইংল্যান্ডে পা রেখেছেন গত বুধবার। খেলেছেন ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টের দুটি ম্যাচ। এর মধ্যে একটি ম্যাচে জয় পেয়েছে তাঁর দল সাসেক্স।

About Azim Ahmed

Check Also

ফুটবল বিশ্বে যে গোল টা এখনো সেরা গোল, দেখে নিন কিভাবে এবং কে দিয়েছিলো গোল টি। (ভিডিও সহ) !!

ফুটবল বিশ্বে যে গোল টা এখনো সেরা গোল, দেখে নিন কিভাবে এবং কে দিয়েছিলো গোল টি। (ভিডিও সহ) !!

ফুটবল বিশ্বে যে গোল টা এখনো সেরা গোল, দেখে নিন কিভাবে এবং কে দিয়েছিলো গোল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *